Date Purchased Argument: সহজ বাংলায় ব্যাখ্যা

“Date purchased” আর্গুমেন্টটি একটি সম্পত্তির ক্রয়ের তারিখকে নির্দেশ করে। এটি একটি স্প্রেডশিটে ডেটা বিশ্লেষণ এবং হিসাব করার জন্য ব্যবহৃত হয়।

উদাহরণ:

ধরুন, আপনার একটি স্প্রেডশিট আছে যা আপনার কম্পিউটারের অংশগুলির তালিকা করে। প্রতিটি অংশের জন্য, আপনার ক্রয়ের তারিখ, মডেল নম্বর, দাম এবং অন্যান্য তথ্য থাকতে পারে। “Date purchased” আর্গুমেন্টটি আপনাকে বিভিন্ন মানদণ্ডের ভিত্তিতে ডেটা বিশ্লেষণ করতে সাহায্য করতে পারে। উদাহরণস্বরূপ, আপনি নির্ধারণ করতে পারেন যে আপনি গড়ে কোন তারিখে অংশগুলি কিনেছেন, কোন মডেলগুলি সবচেয়ে বেশি কেনা হয়েছে, অথবা কোন অংশগুলি দ্রুততম প্রতিস্থাপন করা প্রয়োজন।

কিভাবে ব্যবহার করবেন:

“Date purchased” আর্গুমেন্টটি বিভিন্ন সূত্র এবং ফাংশনে ব্যবহার করা যেতে পারে। উদাহরণস্বরূপ, আপনি নিম্নলিখিত সূত্রটি ব্যবহার করতে পারেন গড় ক্রয় তারিখ গণনা করতে:

=AVERAGE(Date_purchased_range)

এখানে, “Date_purchased_range” হল সেলগুলির পরিসর যেখানে “Date purchased” আর্গুমেন্ট রয়েছে।

আপনি নির্দিষ্ট তারিখের পরে কেনা অংশগুলির সংখ্যা খুঁজে পেতে COUNTIF ফাংশন ব্যবহার করতে পারেন:

=COUNTIF(Date_purchased_range, ">=" & start_date)

এখানে, “start_date” হল আপনি যে তারিখের পরে কেনা অংশগুলি গণনা করতে চান।

উপকারিতা:

“Date purchased” আর্গুমেন্টটি আপনাকে আপনার সম্পত্তির ক্রয়ের ইতিহাস ট্র্যাক করতে এবং বিশ্লেষণ করতে সাহায্য করতে পারে। এটি আপনাকে আরও ভাল সিদ্ধান্ত নিতে এবং আপনার সম্পদের কার্যকারিতা উন্নত করতে সাহায্য করতে পারে।

মনে রাখবেন:

“Date purchased” আর্গুমেন্টটি সঠিকভাবে কাজ করার জন্য, এটি একটি বৈধ তারিখ ফর্ম্যাটে ফর্ম্যাট করা উচিত। আপনি আপনার স্প্রেডশিটে তারিখ ফর্ম্যাটগুলি কীভাবে সেট করবেন তা জানতে Microsoft Excel সাহায্য কেন্দ্রটি দেখতে পারেন।

Leave a Comment

× বিস্তারিত জানতে ক্লিক করুন